chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নোকিয়ার এই কিপ্যাড ফোনে থাকছে বিল্ট-ইন টিডব্লিউএস

ডেস্ক নিউজঃ ২০২২ সালে একের পর এক নতুন ফোন নিয়ে এসে কামব্যাক করেছে ফিনল্যান্ডের কোম্পানি নোকিয়া। পুরোনো ডিজাইনে নতুন ফিচার যোগ করে গ্রাহকের আকর্ষণ টানার চেষ্টায় রয়েছে নোকিয়া। সম্প্রতি কোম্পানিটি চালু করেছে নোকিয়া ৫৭১০ এক্সপ্রেস অডিও। এ ফোনে রয়েছে এমন ফিচার, যা কোনো অ্যানড্রয়েড অথবা আইফোনকেও টেক্কা দেবে।

বাইরে থেকে দেখতে এ ফোন আর দশটা কিপ্যাডসহ ফিচার ফোনের মতোই। কিন্তু এ ফোনের সঙ্গে রয়েছে এক জোড়া টিডব্লিউএস ইয়ারবাডস। এর ইয়ার বাড দুটি ফোনের মধ্যেই চার্জ হবে। গান শোনার ইচ্ছা হলে ফোনের উপর থেকে বের করলে নিজে থেকেই ব্লুটুথের মাধ্যমে কানেক্ট হবে এটি। গান শোনা শেষ হলে আবার তা ফোনের ভেতরে ঢুকিয়ে রাখা যাবে।

সংগীতপ্রেমীদের জন্য বিশেষভাবে ফোনটি ডিজাইন করেছে নোকিয়া। থাকছে ইন-বিল্ট এমপিথ্রি প্লেয়ার। এ ছাড়াও এফএম রেডিও রয়েছে এ ফোনে। আরও অনেক দুর্দান্ত ফিচারও রয়েছে। গান শোনার সময় খুব সহজে ট্র্যাক বদল করার জন্য ফোনের পাশে থাকছে শর্টকাট কী। গান শোনা শেষ হলে বাড দুটি ফোনের ভেতরে রাখা যাবে।

নোকিয়ার অন্যান্য ফিচার ফোনের মতো এ ফোনেও দুর্দান্ত ব্যাটারি পাওয়া যাবে। কোম্পানির দাবি এক চার্জে ২০ দিন চলবে এটি। এতে রয়েছে ২ দশমিক ৪ ইঞ্চি ডিসপ্লে। এ ফোনে ফোর জি কানেক্টিভিটি পাওয়া যাবে। ফলে করা যাবে হাই স্পিড ডাউনলোড। খেলা যাবে স্নেকের মতো জনপ্রিয় গেম।

সংগীতপ্রেমীদের কথা মাথায় রেখে ফোনটিতে দেওয়া হয়েছে ডুয়েল স্পিকার। ঘরের মধ্যে এ ফোনের স্পিকারে মিউজিক উপভোগ করতে পারবেন। ফোনের স্পিকারেই দুর্দান্ত বেস পাওয়া যাবে। এ ছাড়াও থাকছে ক্লিয়ার হাই ও ন্যাচারাল ভোকাল। যা গান শোনার অভিজ্ঞতাকে আরও ভালো করবে। ইউরোপের একাধিক দেশে নকিয়ার এ ফোন চালু হলেও ভারতে চালু হয়নি।

এই বিভাগের আরও খবর