chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পেলো সড়ক দুর্ঘটনা আহত রিকশাচালক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী সড়ক দুর্ঘটনায় আহত অসহায় বৃদ্ধ পঙ্গু রিকশা চালককে আর্থিক সহায়তা দিয়েছে জেলা প্রশাসন চট্টগ্রাম।

আজ রোববার (৪ সেপ্টেম্বর) বিকালে চট্টগ্রাম মেডিক্যালের অর্থোপেডিক্স বিভাগের ২৬ নম্বর ওয়ার্ডে ওই বৃদ্ধ রোগীকে দেখতে ছুটে যান জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

মো. ইব্রাহিম চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভার আমিরাবাদ ওয়ার্ডের বৃদ্ধ রিকশা চালক তিন বছর আগে ২০১৯ সালে রিকশা থেকে পড়ে আহত হন। ভর্তি করানো হয় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগে। অর্থের অভাবে ঠিকমতো চিকিৎসা করতে না পারায় পায়ের দুটি আঙ্গুল কেটে ফেলা হয়। এখন পচন ধরেছে ডান পায়ে। ৩ সেপ্টেম্বর একটি  জাতীয় পত্রিকায় ‘দুর্ঘটনায় পঙ্গু শরীরে পচন, বাঁচতে চান রিকশাচালক’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদে পঙ্গু রিকশা চালকের জন্য আর্থিক সহায়তা চেয়ে মানবিক সাহায্যের আবেদন করা হয়। সংবাদটি অনেকের নজর এড়িয়ে গেলেও নজর এড়ায়নি প্রধানমন্ত্রী শেখ হাসিনার। পরে চট্টগ্রাম জেলা প্রশাসককে তার সম্পূর্ণ চিকিৎসার দায়িত্ব নেওয়ার জন্য নির্দেশনা প্রদান করেন।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মু. মাহমুদউল্লাহ মারুফ উপস্থিত ছিলেন। বৃদ্ধের হাতে প্রধানমন্ত্রীর পক্ষে এক লক্ষ টাকা তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান। পরে বৃদ্ধের যথাযথ চিকিৎসার আশ্বাস দেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহমেদ এবং সহকারী পরিচালক রাজিব পালিত। এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে অর্থোপিডিক্স বিভাগের ২৬ নম্বর ওয়ার্ডের চিকিৎসার জন্য ভর্তিরত ৩২৭ জন রোগী, এটেডেন্ট ও ডিউটি স্টাফদের জন্য ৫০০ প্যাকেট খাবারের ব্যবস্থা করা হয়।

চখ/জুইম

 

এই বিভাগের আরও খবর