chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১১০ ডায়রিয়া রোগী ভর্তি

বন্দর নগরীর ১৫ উপজেলায় ৯১ রোগীসহ নতুন করে আরও ১১০ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। বাকি ১৯ জন ভর্তি হয়েছেন বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) হাসপাতালে।

আজ শনিবার (৩ সেপ্টম্বর) বিআইটিআইডি এ তথ্য জানিয়েছে। এর আগেরদিন (২ সেপ্টেম্বর) বিভিন্ন উপজেলায় ৮৭ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছিলেন।

সিভিল সার্জন কার্যালয় জানায়, গত ২৪ ঘণ্টায় ৭৬ জন রোগী ডায়রিয়া থেকে সুস্থ হয়েছেন। নতুন করে আক্রান্তদের মধ্যে মিরসরাইয়ে ৬, সীতাকুণ্ড, সন্দ্বীপ, চন্দনাইশ ও সাতকানিয়ায় ৪ জন করে, রাউজান, ফটিকছড়ি ও লোহাগাড়ায় ৩ জন করে, হাটহাজারীতে ৫ জন, রাঙ্গুনিয়ায় ১০ জন, বোয়ালখালীতে ১৬ জন, আনোয়ারায় ১২ জন, পটিয়ায় ১০ জন ও বাঁশখালীতে ৭ জন আক্রান্ত হয়েছেন।

বিআইটিআইডির সহযোগী অধ্যাপক ডা. মো. মামুনুর রশীদ জানান, শনিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিআইটিআইডি হাসপাতালে ১৯ জন রোগী ভর্তি হয়েছেন। হাসপাতালটিতে সর্বমোট ভর্তি আছেন ৪৬ জন রোগী। নগরীর বিভিন্ন জায়গা থেকে হাসপাতালে রোগী আসছে।

তিনি আরও বলেন, ডায়রিয়া প্রতিরোধে সবাইকে পানি ফুটিয়ে পান করতে বলা হচ্ছে। এছাড়া খাবারের আগে সবাইকে সাবান দিয়ে হাত পরিষ্কার করে নিতে হবে, শৌচাগার থেকে এসে সাবান দিয়ে হাত ধুয়ে নিতে হবে। পানি ব্যবহারে হাইজিন থাকতে হবে। তাই বাইরের পচা বাসি খাবার খাওয়া যাবে না।

এই বিভাগের আরও খবর