chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

লোহাগাড়ায় বৃষ্টির জন্য নামাজ পড়তেই মুহুর্তে ‘বৃষ্টি’

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রামের লোহাগাড়ায় বৃষ্টিপাতের জন্য বিশেষ নামাজ ও দু’আ অনুষ্ঠিত হয়। নামাজ আদায়ের কিছুক্ষণের মধ্যেই বৃষ্টি নেমে আসে।।

আজ বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার সময় আধুনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ নাজিম উদ্দীনের উদ্যোগে উপজেলার আধুনগর ইসলামিয়া কামিল মাদরাসা মাঠে এ নামাজ ও দু’আ অনুষ্ঠিত হয়।নামাজ ও দু’আ পরিচালনা করেন আধুনগর ইসলামিয়া কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মদ ওসমান গণি।

আধুনগর ইসলামিয়া ফাজিল মাদ্রসার উপাধ্যক্ষ মাওলানা ওসমান গনির ইমামতিতে দুই রাকাত ইস্তেখার নামাজ আদায় শেষে মহান রাব্বুল আল আমিনের দরবারে বৃষ্টির জন্য মোনাজত করা হয়। বৃষ্টি কামনা করে ২ রাকায়াত নামাজ আদায় করার মাধ্যমে আল্লাহর কাছে বৃষ্টির প্রার্থনা করা হয়।

এ বছর বর্ষার মৌসুমেও প্রয়োজন অনুপাতে বৃষ্টি না হওয়ায় তীব্র গরমে অতিষ্ট জনজীবন। বৃষ্টির অভাবে ফাটল দেখা গেছে ধান ক্ষেতে। এজন্য বিধান অনুযায়ী লোহাগাড়ায় আয়োজন করা হয় এই বিশেষ নামাজ ও দু’আর। আর নামাজ শেষে খুতবা পড়াকালীন সময়েই শুরু হয় রহমতের বৃষ্টি।

আধুনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নাজিম উদ্দিন বলেন, আল্লাহর দরবারে দুই রাকাত নামাজ আদায় করে দোয়া করেছি। আল্লাহ যেন এই পরিস্থিতির অবসান ঘটিয়ে আমাদের দেশের মানুষের কল্যাণে বৃষ্টি দেন। আমরা আল্লাহর রহমত বরকত পাওয়ার জন্য বিশেষ মোনাজাত করেছি। এ নামাজের পরপরই লোহাগাড়ায় বৃষ্টি শুরু হয়েছে যা আল্লাহর রহমতের বৃষ্টি।

মোনাজাতে আাধুনগর ইসলামিয়া কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা ওসমান গণি কান্না জড়িত কণ্ঠে দেশের শান্তি, সমৃদ্ধি কামনা এবং সকল প্রকার পাপ, অন্যায়-অত্যাচার থেকে মুক্তি চেয়ে মহান রবের কাছে বৃষ্টির প্রার্থনা করেন। মোনাজাত শুরুর পরপরই মহান আল্লাহর পক্ষ থেকে রহমতের বৃষ্টির দেখা পাওয়া যায়। এসময় উপস্থিত মুসল্লিদের আল্লাহু আকবর, আল্লাহু আকবর ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে পুরো মাঠ।

চখ/জুইম/তানিম

এই বিভাগের আরও খবর