chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১৩ ঘণ্টা যানজট

নিউজ ডেস্কঃ বাসের সঙ্গে লরির সংঘর্ষের ঘটনা ঘটেছে কুমিল্লার চান্দিনায় মাঝামাঝি স্থানে। এ ঘটনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সৃষ্টি হয়েছে প্রায় ১৩. ঘণ্টার যানজট। সংঘর্ষে নিহতের ঘটনা না ঘটলেও গুরুতর আহত হন লরির চালক ও হেলপার।

আজ বৃহস্পতিবার দুপুর আড়াই টা পর্যন্ত প্রায় ১৩ ঘণ্টা মহাসড়কের চান্দিনা পালকি সিনেমা হলের সামনে থেকে নিমসার পর্যন্ত চট্টগ্রামমুখী লেনে সৃষ্টি হয় যানজট।

জানা গেছে, বুধবার রাত আড়াইটার দিকে কক্সবাজারগামী একটি যাত্রীবাহী বাস চান্দিনার গোবিন্দপুর এলাকায় একটি পণ্যবাহী লরিকে ওভারটেক করার সময় ধাক্কা দেয়। এতে লরির সামনের অংশ ছিটকে মহাসড়কের পাশে পড়ে যায় এবং বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের ডিভাইডারের ওপর উঠে যায়। পরে চান্দিনা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও ময়নামতি হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে। এর মধ্যে লরি চালক ও হেলপারকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মহাসড়কের ওপর থেকে দুর্ঘটনাকবলিত গাড়িগুলো সরিয়ে নিতে সময় লাগে কয়েক ঘণ্টা। কিন্তু এর মধ্যে মহাসড়কে সৃষ্টি হয় তীব্র যানজট। তবে বৃহস্পতিবার সকালে দুর্ঘটনাকবলিত গাড়িগুলো সরিয়ে নিলেও যানজট কমেনি।

হাইওয়ে পুলিশ ইলিয়টগঞ্জ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মনিরুল ইসলাম বলেন, দুর্ঘটনার কারণে যানজট সৃষ্টি হয়েছে। এছাড়া বৃহস্পতিবার সাধারণত মহাসড়কে যানবাহনের চাপ অনেক বেশি থাকে। যে কারণে যানজট এখনো আছে। তবে যানজট নিরসনে কাজ করছে হাইওয়ে পুলিশ।

হাইওয়ে পুলিশ ময়নামতি ক্রসিং থানার ওসি আকুল চন্দ্র বিশ্বাস বলেন, দুর্ঘটনায় কেউ মারা যাননি। আহত দুইজনের চিকিৎসা চলছে। বর্তমানে অনেকটা কমে এসেছে যানজট।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর