chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সোনিয়া গান্ধীর মায়ের মৃত্যু

ডেস্ক নিউজঃ ভারতের অন্যতম প্রধান রাজনৈতিক দল কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধীর মা পাওলা মাইনো মারা গেছেন।

স্থানীয় সময় শনিবার (২৭ আগস্ট) ইতালিতে নিজ বাসভবনে মারা গেছেন তিনি। গত মঙ্গলবার (৩০ আগস্ট) তার শেষকৃত্য অনুষ্ঠিত হয়েছে।

কংগ্রেসের পক্ষ থেকে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছে ভারতীয় বার্তা সংস্থা পিটিআই। বুধবার (৩১ আগস্ট) সোনিয়ার দল কংগ্রেসের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়। বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় বার্তাসংস্থা পিটিআই এবং সংবাদমাধ্যম এনডিটিভি।

উল্লেখ্য, গত ২৩ আগস্ট অসুস্থ মা-কে দেখতে ভারত ছেড়েছিলেন সোনিয়া গান্ধী। সেসময় তার সঙ্গে দেশ ছেড়েছিলেন পুত্র রাহুল গান্ধী এবং কন্যা প্রিয়াঙ্কা গান্ধীও। তারা তিনজনই এখন সোনিয়া গান্ধীর ছোটবেলার শহরেই আছেন।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, সোনিয়ার মা পাওলা মাইনোর বয়স ছিল ৯০-এর কোঠায়। বুধবার সোনিয়া গান্ধীর মায়ের মৃত্যু সংবাদ পাওয়ার পর অশোক গেহলট, শচীন পাইলট, মানিকম ঠাকুর, মণীশ তিওয়ারি, কার্তি চিদম্বরম, শ্রীনিবাস বিভি, মিলিন্দ দেওয়া-সহ বিভিন্ন কংগ্রেস নেতা টুইটারে শোক প্রকাশ করেছেন।

এছাড়া জাতীয়তাবাদী কংগ্রেস পার্টির সংসদ সদস্য সুপ্রিয়া সুলেও শোক প্রকাশ করেছেন।

প্রসঙ্গত, অসুস্থ মায়ের পাশে থাকার জন্য ইতালিতে গেলেও সেখান থেকেই দলীয় কাজে অংশ নিচ্ছেন সোনিয়া গান্ধী। দলের নতুন সভাপতি নির্বাচনের সময়সূচী প্রকাশের জন্য এআইসিসির বৈঠকে ইতালি থেকেই ভার্চুয়ালি যোগ দিয়েছিলেন সোনিয়া, রাহুল এবং প্রিয়াঙ্কা।

চট্টলার খবর/ইমতিয়াজ

এই বিভাগের আরও খবর
Advertisements
×portlink