chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ হার ৪ দশমিক ০৮ শতাংশ

জাতীয় ডেস্ক : বাংলাদেশে ২৯ আগস্ট সকাল ৮টা থেকে ৩০ আগস্ট সকাল ৮টা পর্যন্ত সময়ে নতুন করে ১৭২ জনের দেহে প্রাণঘাতী করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এসময়ের মধ্যে সারাদেশে মোট ৮৮১টি ল্যাবরেটরিতে চার হাজার ২১৬টি নমুনা সংগ্রহ ও চার হাজার ২১৫টি নমুনা পরীক্ষা করে ১৭২ জনের শরীরে ভাইরাসটি ধরা পড়ে। সে হিসেবে গেল ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ৪ দশমিক ০৮ শতাংশ।

তবে দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায় নি। এ নিয়ে টানা ৩ দিন করোনায় মৃত্যুশূন্য দিন দেখলো বাংলাদেশ। আজ মঙ্গলবার (৩০ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৯ আগস্ট সকাল ৮টা থেকে ৩০ আগস্ট সকাল ৮টা পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৬২ জন করোনা রোগী। এ পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ১৯ লাখ ৫৬ হাজার ২০১ জন।

সারাদেশে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৩২৩ এবং এ পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে মোট ২০ লাখ ১১ হাজার ৭৩২ জন।

এ পর্যন্ত করোনা শনাক্তের গড় হার ১৩ দশমিক ৬৪ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ২৪ শতাংশ। করোনায় মৃত‌্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর
Advertisements
×portlink