chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

যুক্তরাষ্ট্রে পানিতে ডুবে নিহত দুই প্রবাসী বাংলাদেশি

ডেস্ক নিউজ: যুক্তরাষ্ট্রের আপস্টেট নিউ ইয়র্কে বেড়াতে গিয়ে লেকের পানিতে ডুবে প্রাণ হারালেন দুই প্রবাসী বাংলাদেশি।

ভুক্তভোগী সবাই যুক্তরাষ্ট্রে কুমিল্লা জেলার বরুড়া উপজেলা অ্যাসোসিয়েশনের উপদেষ্টা রুহুল আমীনের পরিবারের সদস্য। নিউইয়র্ক সিটির বেলরোজ থেকে তারা আপস্টেট নিউইয়র্কের বেথেল টাউনে সমুদ্র সংলগ্ন হোয়াইট লেকে গিয়েছিলেন বেড়াতে। রোববার (২৮ আগস্ট) সকালে সেখানেই এ বিপদ ঘটে।

রহুল আমীনের জামাতা আফরিদ হায়দার (৩৪) এবং ছোট ছেলে বাছির আমীন (১৮) লেকের পানিতে ডুবে মারা যান। রুহুল আমিনের ছোট মেয়ে নাসরিন আমীনকে (২১) পানি থেকে উদ্ধার করে ভর্তি করা হয় স্থানীয় গারনেট হাসপাতালে।

তারা নিউ ইয়র্ক সিটির বেলরোজ থেকে তারা আপস্টেট নিউ ইয়র্কের বেথেল টাউনে সমুদ্র সংলগ্ন হোয়াইট লেকে গিয়েছিলেন বেড়াতে।

নিউইয়র্ক সিটি থেকে ১২০ মাইল দূর সুলিভান কাউন্টি দমকল বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন, ৩ ব্যক্তি ডুবে যাবার সংবাদ জানার পরই ডুবুরিরা উদ্ধার অভিযান চালায় এবং তিনজনকে অচেতন অবস্থায় উদ্ধার করে হাসপাতালের জরুরী বিভাগে নেয়। চিকিৎসকরা সর্বাত্মক চেষ্টা চালিয়েও আফরিদ এবং বাছিরকে বাঁচাতে পারেননি।

নাসরিনের অবস্থা আশঙ্কাজনক বলে বরুড়া উপজেলা সমিতির সেক্রেটারি বদরুল হক আজাদ বাংলাদেশ প্রতিদিনকে জানান।

তিনি জানান, লেকের ধারে একটি বাসা ভাড়া করেছিলেন আফরিদ। স্ত্রী নাঈমা, শ্যালিকা, শ্যালকসহ পরিবারের সবাইকে নিয়ে ২৭ অগাস্ট ওই বাসায় ওঠেন তারা। রোববার সকালে নাস্তা করে তিনজন নামেন লেকে। ঘণ্টা দুই পর বাছির গভীর পানিতে ডুবে গেলে এই মর্মান্তিক পরিস্থিতির অবতারণা হয়।

স্থানীয় বাসিন্দারা জানান, এ সময় লেকের উপরিভাগের পানি কিছুটা উষ্ণ থাকলেও গভীরে খুবই ঠাণ্ডা থাকে। ওই ঠাণ্ডা পানির সংস্পর্শে এলে শরীর অবশ হয়ে যায়, ফলে তীরে ফেরা কঠিন হয়ে পড়ে। লেকের এ চরিত্রের কথা হয়ত ওই পরিবারের সদস্যরা জানতেন না।

বদরুল আজাদ জানান, স্থানীয় সময় আজ মঙ্গলবার বেলা দেড়টায় নিউ ইয়র্কের জ্যামাইকা মুসলিম সেন্টারে বাছির ও আফরিদের জানাজা হবে। তাদের দাফন করা হবে লং আইল্যান্ডে ওয়াশিংটন মেমোরিয়াল মুসলিম গোরস্থানে।

চট্টলার খবর/ইমতিয়াজ/মুক্তা

 

এই বিভাগের আরও খবর