chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ওটা বাপের বাড়ি নয় বরং বাবা মায়ের বাড়ি: শুভশ্রী

ডেস্ক নিউজ: মুক্তি পেয়েছে পরমব্রত চট্টোপাধ্যায় পরিচালিত ছবি ‘বৌদি ক্যান্টিন’ এর  ট্রেইলার। সমাজের প্রচলিত অনেক ধ্যানধারণাতে এক মেয়ের প্রশ্ন তোলার গল্প বলবে পূজায় মুক্তি পাওয়া এই ছবিটি।

‘মেয়েদের স্বাধীন হওয়া মানেই কি পুরুষের মতো হওয়া?’, শুভশ্রীর মুখে এই সংলাপ ইতোমধ্যে ভাইরাল হয়েছে নেটপাড়া।

দৃষ্টিভঙ্গির পরিবর্তনই পারে এসব সমস্যার সমাধান করতে। মেয়েদের নিজেকে খুঁজে নেয়ার এই গল্পে বাপের বাড়ি শব্দতেও আপত্তি তোলা হয়েছে। ছবির নায়িকার অনুরোধ ‘ওটা বাপের বাড়ি নয় বরং বাবা মায়ের বাড়ি’।

ছবির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায় ও সোহম চক্রবর্তী।

নতুন এই সিনেমাটির গল্পের বিষয়বস্তু বিখ্যাত শেফ, কলকাতার মেয়ে আসমা খানের জীবন নিয়ে গড়ে উঠেছে। যিনি তার হাতের গুণে মুগ্ধ করেছেন সবাইকে।

কীভাবে রান্নার মাধ্যমে একজন গৃহবধূ নিজের পরিচয় তৈরি করতে পারেন, সেই গল্প সাজিয়েছেন সোমাশ্রী ঘোষ এবং অরিত্র সেন। একজন মহিলা রান্নার মাধ্যমেও পুরুষের সমকক্ষ হয়ে উঠতে পারেন, সে বার্তা দেবে বলেই সংবাদমাধ্যমে জানান সিনেমার পরিচালক।

রান্না করতে ভালোবাসে সাধারণ এমন একটি মেয়ের অস্তিত্ব খোঁজার গল্পই খুঁজে পাবে দর্শকরা। বাবার পরিবার কিংবা স্বামীর পরিবারের চাপে পড়ে কীভাবে একটি মেয়ের স্বপ্ন মাটিচাপা পড়ে, সেদিকেও প্রশ্ন তুলেছেন ছবির পরিচালক।

মেয়ের জন্য শিক্ষিকাই উত্তম পেশা কিংবা মেয়েদের স্বাধীন হওয়া মানেই কি পুরুষদের মতো হওয়া- এমন প্রশ্নকে তুলে ধরা হয়েছে ছবিটির মাধ্যমে।

সূত্র: এবিপি লাইভ

চট্টলার খবর/মুক্তা

 

এই বিভাগের আরও খবর