chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কাপ্তাইয়ে ১৪৪ ধারা জারি

জেলার খবর : রাঙামাটির কাপ্তাই উপজেলা প্রশাসনের পক্ষ হতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। উপজেলা সদরে উপজেলা বিএনপি এবং উপজেলার ৫ নং ওয়াগ্গা ইউনিয়ন ছাত্রলীগের একই জায়গায় সমাবেশ ডাকাকে কেন্দ্র করে অপ্রীতিকর অবস্থা এড়াতে প্রশাসন এ সিদ্ধান্ত নিয়েছে।

শনিবার (২৭ আগস্ট) রাতে  কাপ্তাই উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে ১৪৪ ধারা জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যেহেতু আগামী রবিবার (২৮ আগস্ট) উপজেলা সদর বড়ইছড়ি এলাকায় জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি, পরিবহন ভাড়াসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী দল ( বিএনপির) ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হেসেবে কাপ্তাই উপজেলা বিএনপি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিজ্ঞোভ সমাবেশের প্রস্তুতি গ্রহণ করেছেন।

অন্যদিকে একই স্থানে একই সময়ে একই তারিখে কাপ্তাই উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে তারেক জিয়ার ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করবেন মর্মে সংবাদ পাওয়া গেছে।

তাই দুইটি বৃহত্তর রাজনৈতিক দলের কর্মসূচির কারণে জনজীবনে অসুবিধা ও উপজেলার স্বাভাবিক শান্তি শৃঙ্খলা বিঘ্নিত হওয়ার সমূহ সম্ভাবনা ও আশংকা রয়েছে।

তাই জনস্বার্থে কাপ্তাই উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশ অক্ষুন্ন রাখার স্বার্থে রবিবার সকাল ৬ টা হতে সন্ধ্যা ৬ টা পর্যন্ত কাপ্তাই উপজেলা সদর এবং এর আশেপাশের এলাকায় সকল প্রকার সমাবেশ, মিছিল, লোক সমাগম, চার বা ততোধিক ব্যক্তির একত্রে চলাচল এবং আইন-শৃঙ্খলা পরিপন্থী সকল অবৈধ কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করে উল্লিখিত স্থানে ১৮৯৮ সালের ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারা জারি করা হয়।

কাপ্তাই থানার ওসি জসিম উদ্দিন জানান, যে কোনো নাশকতা, দাঙ্গা হাঙ্গামা ও অপ্রীতিকর ঘটনা প্রতিরোধ করতে এবং শান্তি শৃঙ্খলার স্বার্থে পুলিশ মাঠে থাকবে।

চট্টলার খবর/আর এস

এই বিভাগের আরও খবর