chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনা মোকাবিলায় বাংলাদেশ পঞ্চম : স্বাস্থ্যমন্ত্রী

জাতীয় ডেস্ক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘করোনা মোকাবিলায় পৃথিবীর ২০০টি দেশের মধ্যে বাংলাদেশ করোনা নিয়ন্ত্রণে পঞ্চম স্থান অর্জন করেছে।

যেখানে ভারতের ৫০তম ও যুক্তরাষ্ট্রের মতো দেশ ৮০ তম স্থানে রয়েছে। পুরো বিশ্ব আমাদের ভ্যাকসিনেশনের প্রশংসা করে।

আজ শনিবার (২৭ আগস্ট) বিকেল ৩টার দিকে সরকারি দেবেন্দ্র কলেজ মাঠে জাতীয় শোক দিবস উপলক্ষে মানিকগঞ্জ পৌর আওয়ামী লীগ আয়োজিত শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এসময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা মহামারি যখন শুরু হয় তখন পৃথিবীর কেউ জানে না কি তার ওষুধ, কিভাবে এটি নিয়ন্ত্রন করতে হবে। এ রকম একটি পরিস্থিতিতে আমাদের কাজ করতে হয়েছে। আর এ ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষনিক সহযোগিতা করেছেন।

মন্ত্রী বলেন, ‘বিএনপি জামায়াতের সময় গ্রেনেড হামলা হয়েছে। সে সময় দেশের কোনো উন্নয়ন আমরা দেখতে পারিনি। বিদুৎ মাঝে মাঝে আসতো। হাজার হাজার কোটি টাকা বিদুৎ খাত থেকে পাচার করেছিলো। তারা একটি বিদুৎ কেন্দ্রও স্থাপন করতে পারেনি। ফলে আমাদের শিল্প প্রায় ধ্বংসের পথে ছিলো, খাদ্যের অভাব ছিলো।’

তিনি আরো বলেন, ‘যারা এদেশের স্বাধীনতা চাইনি, যারা বিরোধীতা করেছিলো, যারা আমাদের মা বোনকে পাকিস্তানি সেনা বাহিনীর হাতে তুলে দিয়েছিলো তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে। পরবর্তীতে এই আগস্ট মাসেই শেখ হাসিনার উপর হামলা চালিয়েছিল। বিএনপি জামায়াত জোট ওই হামলা করেছিলো।’

পৌর আওয়ামী লীগের সভাপতি মোনায়েম খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহিদুল ইসলামের সঞ্চালনায় শোক সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, সহ-সভাপতি আব্দুল মজিদ ফটো, পৌর মেয়র রমজান আলী, যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আযম আপেল, ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদেব সাহাসহ দলটির বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর