chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাংলাদেশ এখন বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে

চট্টলা ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সপ্ন ছিল দেশকে স্বাধীন করার পর একটি ক্ষুধা দরিদ্র মুক্ত দেশ গড়ার।

কিন্তু ঘাতকেরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাতে তাকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করে সেই সপ্নগুলোকে বাস্তবায়ন করতে দেয়নি।

তবে তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বঙ্গবন্ধুর সেই সপ্নগুলো আজ বাস্তবায়ন হতে যাচ্ছে। বাংলাদেশ এখন বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

শনিবার (২৭ আগস্ট) সাতকানিয়া-লোহাগাড়া মহিলা আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।

আলোচনা সভার আগে সাতকানিয়া এবং লোহাগাড়া উপজেলা মহিলা আওয়ামী লীগের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় শোক র‌্যালী উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

পরে লোহাগাড়া উপজেলা মডেল মসজিদের ইমাম মাওলানা আব্দুল গফুরের পরিচালনায় দোয়া ও মোনাজাত এবং অনুষ্ঠান শেষে উপস্থিত প্রায় ১০ হাজার মানুষের জন্য মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়।

আলোচনা সভা ও দোয়া মাহফিলের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য বিশ্ববরেণ্য আলেমেদ্বীন, প্রফেসর ড. আবুরেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও সাংসদের সহধর্মিণী রিজিয়া রেজা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সুফিয়া খাতুন।

লোহাগাড়া উপজেলা ছাত্র লীগের সাবেক যুগ্ম-আহবায়ক মিজানুর রহমান মিজানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগে কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি কোহিনুর হোসেন খাঁন,সাংগঠনিক সম্পাদক সুরাইয়া বেগম ইভা, তথ্য ও গবেষণা সম্পাদক সৈয়দা রাজিয়া মোস্তফা, রাজশাহী জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মালিহা জামান মালা, চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি দিলুআরা ইউসুফ, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য হাবিবা ইসলাম হ্যাপী, রাজশাহী জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি রোকসানা মেহবুবা চকলা, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহিদা আক্তার জাহান, লোহাগাড়া উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেসমিন আকতার, সাতকানিয়া উপজেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নার্গিস আকতার মুন্নী প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগ, সাতকানিয়া এবং লোহাগাড়া উপজেলার বিভিন্ন ইউপি চেয়ারম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দ ও মহিলা আওয়ামী লীগ ও সহযোগী অংগ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর