chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চা-শ্রমিকদের মজুরি নির্ধারণে প্রধানমন্ত্রীর বৈঠক আজ

ডেস্ক নিউজ: দৈনিক মজুরি ১২০ টাকা থেকে ৩০০ টাকা করার দাবিতে ১৫ দিন যাবৎ ধর্মঘট পালন করছেন চা-শ্রমিকরা। আন্দোলনের মাঝে চা বাগান মালিকেরা ২৫ টাকা মজুরি বাড়িয়ে ১৪৫ টাকার প্রস্তাব করলেও তারা কাজে ফেরেনি। শ্রমিকরা ৩০০ টাকা মজুরি্র দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

এই পরিস্থিতিতে  শনিবার (২৭ আগস্ট) বিকেল ৪টায় গণভবনে চা-বাগান মালিকদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর আজকের কার্যসূচিতে চা-বাগান মালিকদের সঙ্গে বৈঠকের বিষয়টি উল্লেখ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস গণমাধ্যমকে জানান, শনিবার বিকেল চারটায় প্রধানমন্ত্রী গণ ভবনে চা–বাগানের মালিকদের সঙ্গে সভা করবেন।

এদিকে শ্রমিকদের মজুরি ৩০০ টাকা করার দাবিতে দুই ঘণ্টা ক্লাস বর্জন করে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে খেজুরিছড়া চা-বাগানে শিক্ষার্থীরা।

উল্লেখ্য, দৈনিক মজুরি ৩০০ টাকার দাবিতে গত ৯ আগস্ট থেকে চার দিন দুই ঘণ্টা করে কর্মবিরতি পালন করেন চা-শ্রমিকরা। এরপর তারা ১৩ আগস্ট থেকে পূর্ণদিবস কর্মবিরতি ও বিক্ষোভ করেন। এর মধ্যে কয়েক দফা বৈঠক হলেও সমস্যার সমাধান হয়নি। এরই মধ্যে তারা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন।

চট্টলার খবর/মআ

এই বিভাগের আরও খবর
Advertisements
×portlink