chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ডাক বিভাগের গ্রাহকদের ২৯ কোটি টাকা মামলায় তিন আসামি কারাগারে

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রামে সরকারি ডাক বিভাগে গ্রাহকদের আমানত থেকে ২৯ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় তিন ডাক অপারেটরের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।পাঁচ জন আসামিদের মধ্যে দুই জন হাইকোর্ট থেকে জামিন নিয়েছেন।

চট্টগ্রাম মহানগর দায়রা জজ বেগম জেবুননেছার আদালতের সোমবার (২২ আগস্ট) হাজির হয়ে জামিন আবেদন করেন তারা।কারাগারে যাওয়া পোস্ট অফিসের তিন জন কর্মচারী হলেন— মো. জয়নাল আবেদীন, কবির আহমেদ ও মো. হাসান। এই মামলার অপর দুই আসামি হলেন সহকারী পোস্ট মাস্টার নূর মোহাম্মদ ও পোস্টাল অপারেটর সরওয়ার আলম খান।

উভয়পক্ষের শুনানি শেষে তাদের জামিন আবেদন নাকচ করে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত ৭ জুলাই কারাগারে পাঠানো এই তিন আসামিসহ পাঁচ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় দুদক। এতে বলা হয়, ২০১৭ থেকে ২০২০ সাল পর্যন্ত গ্রাহকদের অর্থ সঠিক হিসাবের পরিবর্তে ভুয়া হিসাবে জমার পর উত্তোলন করেন তারা। যোগসাজশের মাধ্যমে অভিযুক্ত ব্যক্তিরা ৯টি সঞ্চয়ী ও একটি মেয়াদি হিসাবের বিপরীতে মোট ২৯ কোটি ৩ লাখ ৯২ হাজার ৩০০ টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় ওই বছরের ২১ অক্টোবর মামলা করে দুদক। পরে তদন্তে মোট ২৯ কোটি টাকা আত্মসাতের তথ্য পায় দুদক।

বিষয়টি নিশ্চিত চট্টলা খবরকে নিশ্চিত করেছেন, দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট কাজী সানোয়ার আহমেদ লাভলু। তিনি বলেন, তিন জন আদালতে আত্মসমর্পণ করে জামিন চান আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠিয়েছেন।

তিনি আরও বলেন, এর আগে আদালত দুদকের দাখিল করা চার্জশিট গ্রহণ করেন দায়রা জজ বেগম জেবুননেছা। দুদকের তদন্তে তাদের (ডাক অপারেটরদের) সম্পৃক্ততা পাওয়া গেছে।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর