chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সয়াবিন তেলের দাম আবারও বাড়লো

ডেস্ক নিউজ: সয়াবিন তেলের দাম আবার লিটারে বেড়েছে ৭ টাকা। এখন থেকে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল বিক্রি হবে ১৯২ টাকায়। এর পূর্বমূল্য ছিল ১৮৫ টাকা।

মঙ্গলবার (২৩ আগস্ট) বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। নতুন দাম আজ থেকেই কার্যকর হবে।

নতুন দাম অনুযায়ী, প্রতি লিটার খোলা সয়াবিন তেলের দাম হবে ১৭৫ টাকা। আর ৫ লিটারের বোতলজাত সয়াবিন তেলের দাম হবে ৯৪৫ টাকা। আর ১ লিটার খোলা পাম তেলের দাম ধরা হয়েছে ১৪৫ টাকা

এর আগে আন্তর্জাতিক বাজারের অস্থিরতার প্রভাবে দেশে সয়াবিন তেলের দাম দুইশো টাকা ছাড়ায়। পরে আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম কমার পরিপ্রেক্ষিতে গত ২২ জুলাই লিটারপ্রতি ১৪ টাকা কমিয়ে ১৮৫ টাকা নির্ধারণ করা হয়। এর এক মাস পরে আবার তেলের দাম বাড়ানো হলো।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ১৭ আগস্ট সরকারের ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন ও বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনার পর দাম বাড়ানোর এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা গেছে, বৈঠকে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ২০ শতাংশ দাম বাড়ানোর প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে আলোচনার পর লিটারে ৭ টাকা বা ৩ দশমিক ৭৮ শতাংশ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

মআ/চখ

এই বিভাগের আরও খবর