chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শিশুদের স্কুলে স্কুলে গিয়েই দেওয়া হবে টিকা

ডেস্ক নিউজ: চট্টগ্রাম নগরে  প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে ৫ থেকে ১১বছরের (১২ বছরের কম বয়সী)  স্কুলে স্কুলে গিয়ে দেওয়া হবে টিকা। বৃহস্পতিবার (২৫ আগস্ট)  থেকে শিশুদের  এ টিকাদান কার্যকম শুরু হবে।

প্রাথমিকের শিশু শিক্ষার্থীদের এ টিকাদান কার্যকম পরিচালিত হবে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) তত্ত্বাবধানে।

বুধবার (২৪ আগস্ট)  বেলা ১১ টা শিশুদের এ টিকা প্রয়োগ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন হবে। সিটি কর্পোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল প্রাঙ্গণে সিটি মেয়র মোহাম্মদ রেজাউল করিম এ কার্যক্রামের  উদ্বোধন করবেন।

চসিকের ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা.মো.নাসিম ভূইঞা এসব তথ্য নিশ্চিত করেছেন।

ডা.মো.নাসিম ভূইঞা বলেন, সিটি কর্পোরেশনের প্রতিটি ওয়ার্ডে চারটি টিম এ টিকা প্রয়োর করবে। দুজন করে টিকাদান কর্মী থাকবেন। সিটি কর্পোরেশনের ৪১ টি ওয়ার্ডে সব মিলিয়ে ১৬৪ টিম টিকা প্রয়োগ করবে।শিশুদের প্রথম ডোজ টিকাদানে মন্ত্রণালয় থেকে ১২ দিনের সময়সীমা উল্লেখ করা হয়েছে।

প্রাথমিক, কিন্ডার গার্টেন ও মাদ্রাসাসহ সিটি কর্পোরেশন এলাকার শিক্ষা প্রতিষ্ঠান মিলিয়ে প্রায় চার লাখ শিক্ষার্থী এ টিকা পাবে।

স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, ৫-১১বছরের শিশুদের ফাইজারের বিশেষ ধরনের টিকা প্রয়োগ করা হবে।টিকা পেতে অবশ্যই জন্ম সনদ দিয়ে সুরক্ষা অ্যাপে রেজিস্ট্রেশন (নিবন্ধন)  করতে হবে। সুরক্ষা অ্যাপে নিবন্ধন না হলে টিকা নেয়া যাবে না।তাই যাদের এখনো জন্ম নিবন্ধন সম্পন্ন হয় নি, তাদের দ্রুত সময়ের মধ্যে অনলাইন জন্ম নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করার আহ্বান জানিয়েছেন প্রাথমিক শিক্ষা ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।শিক্ষার্থীদের জন্ম নিবন্ধনে শিক্ষকদের সার্বিক সহযোগিতা করার নির্দেশনা দেওয়া হয়েছে।

মআ/চখ

এই বিভাগের আরও খবর
Advertisements
×portlink