chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আইফোন ১৩ প্রো-ম্যাক্স ফিরিয়ে দিয়ে সততার পুরস্কার পেলেন রিকশাচালক

ডেস্ক নিউজঃ রাস্তায় পড়ে থাকা আইফোন ১৩ প্রো-ম্যাক্স মডেলের একটি মোবাইল ফোন পেয়ে মালিককে পৌছে দিয়ে সততার পুরস্কার পেলেন এক রিকশাচালক। রিকশাচালক আমিনুল ইসলামের সততায় মুগ্ধ হয়ে তাকে ৫০ হাজার টাকা পুরস্কার দিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। আজ রবিবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নগর ভবনে চলমান বিভিন্ন প্রকল্পের নিরাপত্তা বিষয়ক এক সমন্বয় সভা শেষে নিজের ব্যক্তিগত তহবিল থেকে আমিনুলকে নিজ হাতে এই পুরস্কার তুলে দেন মেয়র। 

কয়েকদিন আগের ঘটনা, রাজধানীর গুলশান এলাকার ১০৩ নম্বর রোড দিয়ে যাত্রী নিয়ে যাচ্ছিলেন একজন রিকশাচালক।

চলতি পথে রাস্তার পাশে দেখতে পেলেন একটি মোবাইল ফোন পড়ে আছে। প্রযুক্তির ‘বিস্ময়’ আইফোনোর সর্বাধুনিক ম্যাক্সপ্রো মডেলের ফোনটিতে খুব বেশি চার্জ ছিল না। কিছুক্ষণের মধ্যেই ফোনটি বন্ধ হয়ে যাবে বুঝতে পারছিলেন রিকশাচালক আমিনুল ইসলাম। এই অবস্থায় ফোনটি নিয়ে কি করবেন চিন্তায় পড়ে গেলেন তিনি। অনেক অপেক্ষা করেও কেউ ফোন দিচ্ছিল না। এইদিকে মোবাইলও বন্ধ হয়ে গেলো।

পরে  আইফোন থেকে সিম খুলে নিজের মোবাইলে লাগান ওই রিকশাচালক। এরপর অনেক অপেক্ষার পর ফোনের মালিকের পরিচিত একজন রিং দিয়ে তাঁকে খুঁজলে আমিনুল জানান, তিনি ফোনটি রাস্তায় পেয়েছেন। মালিক যাতে ফোন করে যোগাযোগ করে ফোন নিয়ে যায়। পরে মালিকের পক্ষ থেকে ফোন করে রিকশাচালক আমিনুল ইসলামের সঙ্গে কথা বলে একটি ঠিকানা দিলে ঠিকানা অনুযায়ী আমিনুল আইফোনের মূল মালিকের বাসায় গিয়ে ফোনটি পৌঁছে দেন।

 

মেয়র আতিকুল ইসলাম বলেন, একটা মানুষের মধ্যে কতটা সততা থাকলে দামি ফোনের প্রতি লোভ না করে এভাবে ফেরত দিতে পারেন। আমাদের সমাজের এমন সৎ নির্লোভ মানুষের খুব প্রয়োজন। তাই আমরা তাকে সম্মান দেখিয়ে পুরস্কৃত করছি।

ইহ/চখ

এই বিভাগের আরও খবর