chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সংসারের অভাব মেটাতে সন্তানকে ১২ হাজার টাকায় বিক্রি, তারপর….

চট্টলার ডেস্কঃপৃথিবীতে মায়ের কোল সন্তান সবচেয়ে নিরাপদ। বাস্তবতা এমন হলেও রয়েছে ব্যতিক্রমও। তারই প্রমাণ খাগড়াছড়ির সোনালী চাকমা।

সংসারের অভাব মেটাতে না পেরে ছেলেকে  বাজারে বিক্রির জন্য তুলেছেন এই মা। বিষয়টি জানাজানি হলে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়। তাদের দায়িত্ব নেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

স্বামীহারা খাগড়াছড়ির সোনালী চাকমা। নিজেও বিভিন্ন রোগে আক্রান্ত। ঠিকমতো কাজ করতে পারেন না। খেয়ে না খেয়ে দিন পার করতে হয়। এ অবস্থায় সন্তানকে মানুষ করতে হিমশিম খাচ্ছেন। তাইতো নিজের বুকের ধন ৬ বছরের রামকৃষ্ণ চাকমাকে বাজারে নিয়ে যান বিক্রি করতে।

তিন ভাইয়ের মধ্যে সবার ছোট রামকৃষ্ণকে নিয়ে পৈত্রিক বাড়িতে কোনরকমে ঝুপড়ি ঘর তুলে কয়েক বছর ধরে বসবাস করছেন সোনালী চাকমা। বড় দুই ছেলে, মা ও ভাইয়ের খবর না নেয়ায়, অনেকটা অভাব অনটনে টানাটানির সংসারে দিন কাটে তার।

বাজারে জিনিসপত্রের লাগামহীন দামে ধৈর্য হারান এই মা। খাগড়াছড়ি বাজারে ছেলে রামকৃষ্ণকে নিয়ে যান বিক্রি করতে। দাম চান ১২ হাজার টাকা।

বিষয়টি জানাজানি হলে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। ত্রাতা হিসেবে আসেন স্থানীয় জনপ্রতিনিধিরা। দায়িত্ব নেন মা-ছেলের ভরন পোষনের।

জনপ্রতিনিধিরা আশ্বাস দিয়েছেন সরকারি সকল সুযোগ সুবিধা নিশ্চিতেরও। রামকৃষ্ণ চাকমার ভবিষ্যত সুরক্ষায় সমাজের বিত্তবানদের সহযোগিতা চান স্বজনরা।

চখ/জূঈম

এই বিভাগের আরও খবর