chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সলিমপুরে নাইট সাফারি পার্কের জায়গা চূড়ান্ত

চট্টলা ডেস্ক : সরকারের মহাপরিকল্পনার অংশ হিসেবে সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে টানা সপ্তম দিনের অভিযানে দক্ষিণ এশিয়ার প্রথম নাইট সাফারি পার্কের জন্য উদ্ধারকৃত ৫৭.৫০ একর জায়গার চারদিকে সীমানা বেষ্টনী নির্মাণের কাজ শুরু করা হয়েছে।

আজ শুক্রবার বিকালে শুরু করে সন্ধ্যা পর্যন্ত ২৫ টি সীমানা পিলার স্থাপন করা হয়। অভিযানে আলীনগরের প্রবেশ মুখে সহকারী কমিশনার (ভূমি) কর্তৃক জারীকৃত গণ বিজ্ঞপ্তি সংবলিত সাইনবোর্ড স্থাপণ করা হয়।

জঙ্গল সলিমপুর ও আলীনগরে অবৈধ বসতি নির্মাণ, অবৈধ পাহাড় কাটা রোধে নিরাপত্তা চৌকি স্থাপনের জন্য ২ টি খাস জায়গা নির্ধারণ করা হয়। একটি বায়েজিদ লিংক রোড হতে জঙ্গল সলিমপুর প্রবেশের মুখে এবং আর একটি জঙ্গল সলিমপুর হতে আলীনগর প্রবেশের মুখে।

নিরাপত্তা চৌকি সমূহে যৌথ বাহিনীর সদস্যগণ দায়িত্ব পালন করবেন। এছাড়া ব্যবস্থাপনা কমিটির জন্যও একটি জায়গা নির্ধারণ করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নাজমুল আহসান, উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহাদাত হোসেন, সহকারী কমিশনার (ভূমি) মোঃ আশরাফুল আলম, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুল ইসলাম, নু এমং মারমা, মিজানুর রহমান, মোঃ মাসুদ রানা ও অফিসার্স ইনচার্জ আবুল কালাম আজাদ।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ শাহাদাত হোসেন বলেন, সরকারের মহাপরিকল্পনার অংশীদার হিসেবে যারা কাজ করতে চায় তাদের সকলকে সাথে নিয়ে সকল প্রকৃত ভূমিহীন ও গৃহহীনদেরকে পূনর্বাসন করে পরিকল্পনা বাস্তবায়ন করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহাদাত হোসেন বলেন, জংগল সলিমপুর ও আলীনগরে জেলা প্রশাসন অব্যাহত ভাবে অভিযান পরিচালনা করছে। আজ সপ্তম দিনের মত অভিযান পরিচালনা করা হয়েছে। সরকার কর্তৃক গৃহীত মহাপরিকল্পনা খুব দ্রুতই বাস্তবায়নের প্রাথমিক পদক্ষেপ হিসেবে আজকের এই অভিযান।

সহকারী কমিশনার (ভূমি) মোঃ আশরাফুল আলম বলেন, আজ দক্ষিণ এশিয়ার প্রথম নাইট সাফারি পার্কের জন্য ৫৭.৫০ একর জায়গার সীমানা বেষ্টনী নির্মাণের কাজ শুরু করা হয়েছে। আগামী এক মাসের মধ্যেই এখানে বাঘ, চিত্রা হরিণ, অজগর সাপ, কুমির সহ নানা রকম পশু প্রাণী অবমুক্ত করে একটি দৃষ্টি নন্দন সাফারি পার্ক নির্মাণ করা হবে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর