chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নতুন বাসভাড়া আদায়ে মানতে হবে যে তিন নির্দেশনা

ডেস্ক নিউজঃ নতুন বাসভাড়া আদায়ে মানতে হবে কিছু  বিষয়।

বুধবার ১০ আগস্ট এসব বিষয় উল্লেখ করে বিজ্ঞপ্তি দিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি।

সমিতির দফতর সম্পাদক সোমদানী খন্দকার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বিআরটিএ’র নতুন বাসভাড়া কার্যকর করাসহ সাংগঠনিক বিষয়ে আলোচনা করার জন্য ৮ আগস্ট বিকেলে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সভা হয়। এতে ঢাকার প্রায় ১২০টি পরিবহন কোম্পানির চেয়ারম্যান ও এমডি এবং সব রুট মালিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।সভায় নতুন বাসভাড়া আদায়ের বিষয়ে বিস্তারিত আলোচনা শেষে কয়েকটি সিদ্ধান্ত নেয়া হয়।

সিদ্ধান্তগুলো হলো-

১. বিআরটিএ’র চার্ট অনুযায়ী ভাড়া আদায় করতে হবে। চার্টের বাইরে অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না। প্রতিটি গাড়িতে দৃশ্যমান স্থানে ভাড়ার চার্ট অবশ্যই টাঙিয়ে রাখতে হবে।

২. কোনো পরিবহনের গাড়িতে যেন বিআরটিএ’র পুনঃনির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় না করা হয়। সে বিষয়ে মালিকদের সমন্বয়ে ৯টি ভিজিল্যান্স টিম গঠন করা হয়। এসব টিম বিআরটিএ’র ম্যাজিস্ট্রেটদের সঙ্গে থেকে সব অনিয়ম তদারকিসহ আইনানুগ ব্যবস্থা নেবে।

৩. ঢাকা শহর ও শহরতলী রুটে চলাচলকারী গাড়ির ওয়েবিলে কোনো স্ল্যাব থাকবে না। রাস্তায় কোনো চেকার থাকবে না। এক স্টপেজ থেকে আরেক স্টপেজ পর্যন্ত গাড়ির দরজা বন্ধ থাকবে, খোলা রাখা যাবে না। রুট পারমিটের স্টপেজ অনুযায়ী গাড়ি থামাতে হবে।

বুধবার (১০ আগস্ট) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ না হওয়া পর্যন্ত ভিজিল্যান্স টিমের কার্যক্রম চলমান থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর