chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রোহিঙ্গা ক্যাম্পে হামলায় নিহত দুই নেতা

ডেস্ক নিউজ: কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে  পূর্ব শত্রুতার জের ধরে ৮-১০ জন দুষ্কৃতকারী পূর্বপরিকল্পিতভাবে দুইজন রোহিঙ্গা নেতাকে হত্যা করেছে । দুষ্কৃতকারীরা গুলি করে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

মঙ্গলবার (০৯ আগস্ট) রাত ১১টা ৪৫ মিনিটের দিকে ক্যাম্প ১৫ এর সি-৯ ব্লকের দুর্গম পাহাড়ের ঢালে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন ক্যাম্প-১৫ এর সি ব্লকের হেড মাঝি আবু তালেব ও সি/৯ সাব ব্লকের মাঝি সৈয়দ হোসেন।

বুধবার (১০ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেন ৮-এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কর্মকর্তা মো. কামরান হোসেন।

তিনি বলেন, মঙ্গলবার আনুমানিক রাত ১১টা ৪৫ মিনিটের দিকে ক্যাম্প-১৫ এর সি-৯ ব্লকের সমতল হতে আনুমানিক ১৫০ ফিট উপরে দুর্গম পাহাড়ের ঢালে জনৈক আছিয়া বেগম এর শেড নং-১০১০ এর সামনে দুষ্কৃতকারীদের গুলিতে সি ব্লকের হেড মাঝি আবু তালেব এবং সি/৯ সাব ব্লকের মাঝি সৈয়দ হোসেন গুরুতর আহত হয়ে জামতলী এমএসএফ হাসপাতালে ভর্তি হয়।

“পরে সৈয়দ হোসেনকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন এবং আবু তালেবের অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে কুতুপালং হাসপাতালে প্রেরণ করা হয়। পরবর্তীতে কুতুপালং এমএসএফ হাসপাতালে পৌঁছালে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।”

অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কর্মকর্তা মো. কামরান হোসেন বলেন, প্রাথমিকভাবে জানা যায় পূর্বশত্রুতার জের ধরে ৮-১০ জন দুষ্কৃতকারী পূর্বপরিকল্পিতভাবে সৈয়দ হোসেন (গলায় একটি গুলি) এবং আবু তালেবকে (গলায় দুইটি, বুকের পাজরে একটি) গুলি করে পালিয়ে যায়।

ক্যাম্পে ব্লক রেইড এবং অভিযান অব্যাহত রয়েছে। আসামী গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে। উখিয়া থানায় মামলা রুজু প্রক্রিয়াধীন আছে বলেও জানায় এপিবিএন কর্মকর্তা।

মআ/চখ

এই বিভাগের আরও খবর