chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

একলাফে মুরগি দাম বেড়ে কেজিতে ১৭০ টাকা

নিজস্ব প্রতিবেদকঃ একলাফে বেড়েছে মুরগির দাম। খামারি পর্যায়ে বর্তমানে প্রতি কেজি মুরগি বিক্রি হচ্ছে ১৪৫ থেকে ১৫০ টাকায়। খুচরা দোকানে সেই মুরগি বিক্রি হচ্ছে ১৬৫ থেকে ১৭০ টাকায়। পোল্ট্রি খাদ্যের দাম বাড়ার অজুহাতে খামারিরা মুরগির দাম বৃদ্ধি করেছেন বলে অভিযোগ খুচরা বিক্রেতাদের।

গতকাল নগরীর কয়েকটি খুচরা মুরগির দোকানে দেখা গেছে, প্রতি কেজি ব্রয়লার মুরগি ১৬৫ থেকে ১৭০ টাকা, সোনালি ৩৮০ থেকে ৪০০ টাকা এবং দেশি মুরগি ৪২০ থেকে ৪৫০ টাকায় বিক্রি হচ্ছে।
কাজীর দেউড়ি বাজারের মুরগি বিক্রেতা আমিন উদ্দিন বলেন, চাহিদার তুলনায় মুরগির সরবরাহ কম। ক্রমাগত লোকসানের কারণে অনেক ছোট খামারি ব্যবসা গুটিয়ে নিয়েছেন। বর্তমানে আমরা পর্যাপ্ত পরিমাণে মুরগি পাচ্ছি না। তাই দাম বেশি।

ভোক্তারা বলছেন, ব্যবসায়ীরা বিভিন্ন উপলক্ষকে সামনে রেখে মুরগির দাম বাড়িয়ে থাকেন। মঙ্গলবার আশুরায় মুরগির চাহিদা রয়েছে। দেখা যাবে, এই চাহিদাকে কেন্দ্র করে ব্যবসায়ীরা মুরগির দাম আরো বাড়িয়ে দেবেন। এক্ষেত্রে প্রশাসনকে বাজার মনিটরিং নিশ্চিত করতে হবে।

কাজীর দেউড়ি বাজারের এক ক্রেতা বলেন, ছোট আকারের মুরগি কিনতে আড়াইশ থেকে তিনশ টাকা খরচ হচ্ছে। ব্যবসায়ীরা ইছে মত দাম বৃদ্ধি করেছে। প্রশাসন কোন তদারকি দেখা যায় না।

জুইম/চখ

এই বিভাগের আরও খবর