chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভারতের সঙ্গে বন্ধুত্ব ও অর্থনৈতিক সম্পর্ক আরও জোরদার হবে-মোংলা বন্দর চেয়ারম্যান

ডেস্ক নিউজ: ভারতীয় ট্রান্সশিপমেন্টের ট্রায়াল রানের (পরীক্ষামূলক পণ্য পরিবহন) জাহাজ দেশে প্রথমবারের মতো  মোংলা সমুদ্র বন্দরে এসে পৌঁছেছে।  ভারতের কলকাতা বন্দর থেকে জাহাজটি মোংলা বন্দরে এসেছে বন্দর ব্যবহার বিষয়ক চুক্তি পূর্ণাঙ্গভাবে বাস্তবায়নের অংশ হিসেবে।

সোমবার (০৮ আগস্ট) বাংলাদেশি পতাকাবাহী এমভি রিশাদ রাইহান জাহাজটি সকালে মোংলা বন্দরের ৯ নম্বর জেটিতে নোঙর করে ।

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার ইনদার জিত সাগর,  রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা (মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান), সদস্য (হারবার ও মেরিন) কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় মোংলা বন্দর জেটি পরিদর্শন করেন। এরপর পরিদর্শন শেষে মোংলা বন্দর সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা জানান, ভারতের সঙ্গে পণ্য পরিবহনের ক্ষেত্রে আজ একটি মাইলফলক সৃষ্টি হলো।  বন্ধুপ্রতিম দেশ ভারতের সঙ্গে বন্ধুত্ব ও অর্থনৈতিক সম্পর্ক এর ফলে আরও জোরদার হবে।

উল্লেখ্য যে, গত মার্চে অনুষ্ঠিত ১৩তম ভারত-বাংলাদেশ জয়েন্ট গ্রুপ অফ কাস্টমস (জেএসসি) বৈঠকের পর ট্রায়াল রান পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।  মোংলা বন্দর ব্যবহার করে ভারত থেকে পণ্য পরিবহন সংক্রান্ত একটি চুক্তি এবং স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি দুই দেশের মধ্যে স্বাক্ষরিত হয়।

এই বিভাগের আরও খবর