chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মদের আমদানী ঠেকাতে কঠোর প্রস্তাব কাস্টমস কমিশনারের

নিজস্ব প্রতিবেদক: মিথ্যা ঘোষণায় ৫ কন্টেইনার মদ আমদানির সুষ্ঠু তদন্তের জন্য জড়িতদের কঠোর শাস্তি নিশ্চিতে শক্তিশালী টাস্কফোর্স গঠনের প্রস্তাব দিয়েছেন চট্টগ্রাম কাস্টম হাউজের কমিশনার মো. ফখরুল আলম।

সোমবার (০১ আগস্ট) কাস্টমস কমিশনার  http://কমিশনার মো. ফখরুল আলমজাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান বরাবর পাঠানো চিঠিতে এ প্রস্তাব দেন।

কাস্টমস কমিশনার চিঠিতে বলেন, অতীতেও বিভিন্ন সময়ে আমদানিকারক ও সিএন্ডএফ এজেন্ট কর্তৃক দলিলাদি জাল কিংবা কর্মকর্তা/কর্মচারীর সিল-স্বাক্ষর জাল করার মাধ্যমে পণ্যচালান খালাস করার ঘটনা উদ্ঘাটিত হয়েছে। এ সকল ঘটনায় অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা না হলে জালিয়াতি বন্ধ হবে না।

চিঠিতে আরও বলেন,  মদের চালানগুলি মিথ্যা ঘোষণা ও জাল-জারিয়াতির মাধ্যমে আমদানি ও খালাসের সাথে জড়িত ব্যক্তি বা প্রতিষ্ঠান ও সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীদেরকে চিহ্নিত করে বিচারের সম্মুখীন ও কঠোর শাস্তি প্রদান নিশ্চিত করার জন্য জাতীয় রাজস্ব বোর্ড হতে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে কাস্টমস,  CID, PBI, RAB, বাংলাদেশ ব্যাংক এবং দুদকের প্রতিনিধির সমন্বয়ে Task Force গঠন করা যেতে পারে।

আরও উল্লেখ্য যে, কাস্টম হাউস চট্টগ্রামে পৃথক একটি এন্টি মানি লন্ডারিং শাখা রয়েছে। এই শাখা হতে মানি লন্ডারিং ঘটার আলামত রয়েছে এ জাতীয় সকল মামলার অনুসন্ধান, তদন্ত ও মামলা দায়ের করা হয়। আলোচ্য ৫ টি চালানের তথ্যসহ নথি মানিলন্ডারিং সংক্রান্ত অনুসন্ধান, তদন্ত ও মামলা দায়েরের জন্য এন্টি মানিলন্ডারিং শাখায় পাঠানো হয়েছে।

আইএইচ/মআ/চখ

এই বিভাগের আরও খবর