chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শেষ টি-টোয়েন্টির দলে ফিরলেন মাহমুদ উল্লাহ!

ডেস্ক নিউজঃ নুরুল হাসান সোহান ইনজুরিতে ছিটকে যাওয়ায় তার জায়গায় দলে ফিরেছেন সাবেক অধিনায়ক মাহমুদ উল্লাহ।

মাত্র দুই ম্যাচেই আপাতত শেষ হলো নুরুলের ক্যাপ্টেন্সি পর্ব। দুই ম্যাচে তার নেতৃত্ব মনে ধরেছে ক্রিকেট বোদ্ধাদের। তিনি ইনুজুরিতে পড়ায় শেষ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন মোসাদ্দেক হোসেন সৈকত।

 

২০১৮ সালের ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে সিরিজ দিয়ে মাহমুদউল্লাহর অধিনায়কত্ব ক্যারিয়ারের শুরু হয়েছিল। ইনজুরির কারণে ওই সিরিজে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ছিলেন না। এরপর সাকিব জুয়াড়ির তথ্য গোপন করে আইসিসি কর্তৃক নিষিদ্ধ হলে পাকাপাকিভাবে টি-টোয়েন্টি ফরম্যাটের নেতৃত্ব পেয়ে যান মাহমুদউল্লাহ। পরবর্তী চার বছরে জয়ের হিসাবে মাহমুদউল্লাহ হয়ে ওঠেন টি-টোয়েন্টিতে বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়ক।

ময়মনসিংহের এই ক্রিকেটারের নেতৃত্বে বাংলাদেশ সবচেয়ে বেশি ৪৩টি ম্যাচ খেলেছে। এর মধ্যে জয় এসেছে ১৬টিতে এবং হারতে হয়েছে ২৬টি ম্যাচ।  একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত। অধিনায়ক হিসেবে ৪৩ ম্যাচের ৪২ ইনিংসে ২৩.০০ গড়ে মাহমুদউল্লাহর রান ৭৮২, স্ট্রাইক রেট ১১২.৬৮, সর্বোচ্চ ৫২। আর অধিনায়ক হওয়ার আগের ৭৫ ম্যাচে ৬৮ ইনিংসে ২৩.৭৯ গড় এবং ১২১.৩৬ স্ট্রাইক রেট তিনি ১২৬১ রান করেন।  সর্বোচ্চ স্কোর ছিল অপরাজিত ৬৪* রান।

ইহ/চখ