chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাংলাদেশকে ১৩৬ রানের টার্গেট দিল জিম্বাবুয়ে

ডেস্ক নিউজঃ শুরুটা বাংলাদেশের জন্য হয়েছিল স্বপ্নের মতো, আর জিম্বাবুয়ের জন্য ঘোর দুঃস্বপ্নের। স্বাগতিকদের প্রথম ৬ ব্যাটারের পাঁচজনকে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়ে রেকর্ড গড়ে ফেলেন মোসাদ্দেক হোসেন সৈকত। এরপর সিকান্দার রাজা আর রায়ান বার্লের ব্যাটে ঘুরে দাঁড়ায় জিম্বাবুয়ে। তাদের লড়াকু ইনিংসে ২০ ওভারে স্বাগতিকদের সংগ্রহ দাঁড়িয়েছে ৮ উইকেটে ১৩৫ রান।জয়ে ফিরতে বাংলাদেশের টার্গেটটা তাই নাগালেই।

 

টানা দ্বিতীয় ম্যাচে টস হেরে ফিল্ডিংয়ে নেমে আজ রবিবার শুরুতেই সাফল্য পায় বাংলাদেশ। বেশ চমক দেখিয়েই বোলিং উদ্বোধন করানো হয় পার্টটাইমার মোসাদ্দেক হোসেন সৈকতকে দিয়ে। তার চেয়েও বড় চমক দেন সৈকত ইনিংসের প্রথম বলেই রেজিস চাকাভাকে (০) অধিনায়ক নুরুল হাসান সোহানের গ্লাভসবন্দি করে! একই ওভারের শেষ বলে ফেরান ওয়েসলি মাধভেরেকে (৪)। সেই অফ স্টাম্পের বল তাড়া করতে গিয়ে শেখ মেহেদির হাতে ধরা পড়েন ৪ রান করা ওয়েসলি মাধভেরে। ফিরতি ওভারে এসে তৃতীয় শিকার ধরেন মোসাদ্দেক। এবার জিম্বাবুয়ে অধিনায়ক ক্রেইগ আরভিন। ১ রান করে প্রথম স্লিপে ধরা পড়েন লিটন দাসের হাতে। ৬ রানে ৩ উইকেট হারায় জিম্বাবুয়ে।

মোসাদ্দেকের ধ্বংসযজ্ঞ তখনো শেষ হয়নি। ইনিংসের ৫ম ওভারে এসে মোসাদ্দেক চতুর্থ শিকার ধরেন। কট অ্যান্ড বোল্ড করে দেন সিন উইলিয়ামসকে (১)। আগের দিনই বিধ্বংসী ব্যাট করা জিম্বাবুয়েকে আজ যেন চেনাই যাচ্ছিল না। টপাটপ উইকেট পড়ছিল। নিজের কোটার শেষ ওভার করতে এসে মোসাদ্দেক তুলে নেন ক্যারিয়ারের প্রথম পাঁচ উইকেট। তার পঞ্চম শিকার মিল্টন সিমবা (৩)। স্লগ সুইপ করতে গিয়ে মিডউইকেটে হাসান মাহমুদের অসাধারণ ক্যাচে পরিণত হন তিনি। টি-টোয়েন্টিতে এটাই মোসাদ্দেকের প্রথম পাঁচ উইকেট। বাংলাদেশের হয়ে চতুর্থ। তার আগে এই ফরম্যাটে পাঁচ উইকেট নিয়েছেন ইলিয়াস সানি, সাকিব আল হাসান  এবং মুস্তাফিজুর রহমান। আজ মোসাদ্দেকের বোলিং ফিগার- ৪ ওভার, ২০ রান ৫ উইকেট। বাংলাদেশের হয়ে কোনো ডানহাতি অফ স্পিনারের এটাই সেরা বোলিং।

৩১ রানে ৫ উইকেট হারানো দলকে টেনে তোলেন আগের ম্যাচের নায়ক সিকান্দার রাজা এবং রায়ান বার্ল। তাদের ব্যাটে ঘুরে দাঁড়ায় জিম্বাবুয়ে। বিশেষ করে সিকান্দার রাজা আজও দারুণ ব্যাট করেন। ৬ষ্ঠ উইকেটে এই দুজন গড়েন ৬৫ বলে ৮০ রানের দারুণ জুটি। ৪৪ বলে ক্যারিয়ারের পঞ্চম এবং টানা দ্বিতীয় ফিফটি তুলে নেন সিকান্দার রাজা। এই জুটির অবসান ঘটে হাসান মাহমুদের বলে ৩২ রান করা রায়ান বার্ল বোল্ড হলে। এরপ ৫৩ বলে ৪ চার ২ ছক্কায় ৬২ রান করা রাজাকে ফেরান মুস্তাফিজুর রহমান। রান-আউট হয়ে যান ওয়েলিংটন মাসাকাদজা। শেষে লুকি জঙ্গুই ৫ বলে ১০* রান করলে জিম্বাবুয়ের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ১৩৫ রান।

ইহ/চখ

এই বিভাগের আরও খবর