chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনা শনাক্ত ৪১, মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ক্রমাগত বেড়েই চলেছে । গত ২৪ ঘণ্টায় আরও ৪১ জনের শরীরে শনাক্ত হয়েছে এ ভাইরাস।এ সময়  একজনের মৃত্যু হয়েছে । তিনি নগরের বাসিন্দা।

শনিবার (১৬ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত দৈনিক প্রতিবেদনে এসব তথ্য জানা যায় ।

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৬টি ল্যাবে ২০১টি নমুনা পরীক্ষায় ৪১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩৮ জন নগরের বাসিন্দা। বাকি ৩ জনের মধ্যে ২ জন রাউজান ও হাটহাজারীর ১ জন রয়েছেন। এ নিয়ে চট্টগ্রাম নগরের আক্রান্ত হয়েছে ৯৩ হাজার ২৬৯ জন এবং বাকি ৩৪ হাজার ৭১৯ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রামে এখন পর্যন্ত মোট ১ লাখ ২৭ হাজার ৯৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মোট মৃত্যু হয়েছে ১ হাজার ৩৬৬ জনের।এর মধ্যে ৭৩৬ জন নগরের বাসিন্দা। আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬৩০ জনের। শনাক্তের হার ২০ দশমিক ৩৯ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ১৪ দশমিক ৯৭ শতাংশ।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। বাংলাদেশে ভাইরাসটিতে প্রথম রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর দেশের দ্বিতীয় রাজধানীখ্যাত চট্টগ্রামে প্রথম কোন রোগী সংক্রমিত হয় একই বছরের ৩ এপ্রিল। ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।

আইএইচ/মআ/চখ

এই বিভাগের আরও খবর