chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অস্ট্রেলিয়ার টিকিট নিশ্চিত করলো জিম্বাবুয়ে-নেদারল্যান্ড

খেলাধুলা ডেস্ক : অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা করে নিয়ে আবারও বিশ্বমঞ্চে নিজেদের ফিরিয়ে আনলো মাইটি জিম্বাবুয়ে। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০-এ জায়গা করে নিয়েছে নেদারল্যান্ডসও।

আজ শুক্রবার বাঁছাইপর্বের সেমিফাইনালে যুক্তরাষ্ট্রকে হারায় নেদারল্যান্ডস। অন্যদিকে জিম্বাবুয়ে পাপুয়া নিউগিনিকে হারিয়ে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে।

এদিকে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে জায়গা করে নেওয়া সবগুলো দেশ সরাসরি বিশ্বকাপে জায়গা করে নেয়। এর মধ্যে ছিল বাংলাদেশও।

এরপর বাকি চারটি স্থানের জন্য পুরো বিশ্বে হয় বাঁছাইপর্ব। এবারের বিশ্বকাপে লড়াই করবে মোট ১৬টি দল। সেই বাঁছাইপর্বের বাধা টপকে গত ফেব্রুয়ারিতে আয়ারল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাত বিশ্বকাপে জায়গা করে নেয়।

অন্যদিকে শেষ দুটি দল হিসেবে জায়গা করে নিল জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডস। ২০২১ সালের বিশ্বকাপে ছিল না টেস্ট খেলুড়ে দেশ জিম্বাবুয়ে। এক আসর বাদেই ফের বিশ্ব মঞ্চে ফিরল তারা।

অন্যদিকে ২০২১ বিশ্বকাপে খেলা ওমান এবং পাপুয়া নিউ গিনি এবারের আসর থেকে বাদ পড়ে গেছে। জিম্বাবুয়ের পাশাপাশি নতুন দল হিসেবে এসেছে সংযুক্ত আরব আমিরাত।

বিশ্বকাপের ১৬ দল: বাংলাদেশ, অস্ট্রেলিয়া, আফগানিস্তান, পাকিস্তান, ভারত, শ্রীলংকা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, নেদারল্যান্ডস, আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত, জিম্বাবুয়ে, দক্ষিণ আফ্রিকা, নামিবিয়া ও ওয়েস্ট ইন্ডিজ।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর