chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিএনপি-জামাত এখন পঁচা ডিমের মতো হয়ে গেছে,শাজাহান খান

 ডেস্ক নিউজঃ  বিএনপি-জামাত এখন পঁচা ডিমের মতো হয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান।  

শুক্রবার (১৫ জুলাই) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল-হামিদ মিলনায়তনে বাংলাদেশ মুক্তিযোদ্ধা নৌ-কমান্ডো অ্যাসোসিয়েশন আয়োজিত ত্রি-বার্ষিক সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে শাজাহান খান বলেন, বিএনপি-জামাতের জনসম্পৃক্ততা নেই। তাই তারা বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে। বিএনপিকে বলবো পঁচা ডিমে তা দিলে কোনো ফল আসবে না।

সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, অনেক মুক্তিযোদ্ধার সন্তানরা মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের ইতিহাস জানে না। মুক্তিযোদ্ধারা তাদের সন্তানদের ইতিহাস না শেখালে অচিরেই দেশ থেকে মুক্তিযুদ্ধের ইতিহাস বিলুপ্ত হয়ে যাবে।

সম্মেলনে বাংলাদেশ মুক্তিযোদ্ধা নৌ-কমান্ডো অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ৬টি দাবি পেশ করা হয়। দাবিগুলো হলো-

  • নৌ-কমান্ডোদের বীরত্বগাঁথা পাঠ্য বইয়ে সন্নিবেশিত করা, যাতে আগামী প্রজন্মের সন্তানরা তা পাঠের মাধ্যমে একাত্তরে নৌ-কমান্ডোদের ত্যাগ ও বিস্ময়কর সাহসিকতার ছোঁয়া পেয়ে দেশকে ভালোবাসার মন্ত্রে উজ্জীবিত হয়।
  • বাংলাদেশ মুক্তিযোদ্ধা নৌ-কমান্ডো অ্যাসোসিয়েশনের জন্য ঢাকায় একটি স্থায়ী অফিসের ব্যবস্থা করে দেওয়া।
  • নৌ-কমান্ডোদেরকে বাংলাদেশ নৌ-বাহিনীর প্রথম প্রতিনিধি ঘোষণা করে যথাযথ স্বীকৃতি দেওয়া।
  • নৌ-কমান্ডোদের মাইনের আঘাতে নিমজ্জিত মুক্তিযুদ্ধের স্মারক ‘এমভি ইকরাম’ জাহাজটি দ্রুত সংরক্ষণ করা ও ‘অপারেশন জ্যাকপট’ চলচ্চিত্রটি তৈরির কাজ দ্রুত সম্পন্ন করা।
  • প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা সন্তান কোটা সংস্কার করে পুনর্বহাল করা।
  • মুক্তিযোদ্ধা পরিচয়পত্র ও ডিজিটাল সনদপত্র পাওয়ার ক্ষেত্রে নৌ-কমান্ডোদের নামের আগে ‘নৌ কমান্ডো’ সংযোজন করার ব্যবস্থা নেওয়া।

সম্মেলনে বাংলাদেশ মুক্তিযোদ্ধা নৌ-কমান্ডো অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান বীর প্রতিক শাহজাহান কবীরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য। অনুষ্ঠানে নৌ-কমান্ডো মীর মোশতাক আহমেদ (রবি) এমপি সহ নৌ-কমান্ডো অ্যাসোসিয়েশনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর