chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টি-টোয়েন্টি সিরিজও হারল বাংলাদেশ

ডেস্ক নিউজঃ বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজও জিতে নিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। গায়ানায় সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশের দেওয়া ১৬৪ রানের লক্ষ্য ক্যারিবীয়রা টপকে যায় ১৮ দশমিক ২ ওভারে।

রান তাড়ায় ক্যারিবীয়দের সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক নিকোলাস পুরান। ৩৯ বলে ৭৪ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন তিনি।

টাইগার বোলিংয়ের তোপে ৪৩ রানে ৩ উইকেট হারানোর পর পুরান ও কাইল মেয়ার্সই ম্যাচটিকে বাংলাদেশের হাত থেকে ছিনিয়ে নেয়। মেয়ার্স ৩৮ বলে ৫৫ রানের ইনিংস খেলেন, হাঁকান পুরানের সমান ৫টি ছক্কা।
চতুর্থ উইকেটে ৮৫ রানের জুটি গড়েন পুরান ও মেয়ার্স। বাংলাদেশের পক্ষে নাসুম আহমেদ ৪৪ রানের বিনিময়ে দুটি উইকেট পান।

এর আগে, টসে জিতে আগে ব্যাট করে ৫ উইকেটে ১৬৩ তুলে বাংলাদেশ। বাংলাদেশের এই সংগ্রহে বড় অবদান আফিফ হোসেন ও লিটন কুমার দাসের। বাংলাদেশ দলের এই দুই সর্বোচ্চ রানসংগ্রাহকের অবশ্য আক্ষেপ রয়েছে। লিটন আউট হন অর্ধশত থেকে মাত্র ১ রান দূরে থেকে, আর আফিফ ফিফটি করার পরপরই ফিরেন সাজঘরে।

দলের পক্ষে তৃতীয় সর্বোচ্চ ২২ রান আসে দলপতি মাহমুদ উল্লাহর ব্যাট থেকে। শেষ দিকে ৬ বলে ১০ রানে অপরাজিত থাকেন মোসাদ্দেক হোসেন সৈকত। ক্যারিবীয়দের সবচেয়ে সফল বোলার হেইডেন ওয়ালশ জুনিয়র, ৪ ওভারে ২৫ রান দিয়ে শিকার করেছেন ২টি উইকেট।

ম্যাচ ও সিরিজসেরা হয়েছেন ক্যারিবীয় দলপতি নিকোলাস পুরান। প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়, বাকি দুই ম্যাচে জিতে ২-০ ব্যবধানে সিরিজ জিতল স্বাগতিকরা। টি-টোয়েন্টি সিরিজের আগে উইন্ডিজের কাছে টেস্টে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ।

ইহ/চখ

এই বিভাগের আরও খবর