chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ইংল্যান্ডের নতুন অধিনায়ক বাটলার

ডেস্ক নিউজঃ আন্তর্জাতিক ক্রিকেট থেকে ইয়োইন মরগান অবসর নেওয়ার পর সাদা বলের জন্য নতুন অধিনায়কের নাম ঘোষণা করল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

 

আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে তারা জানায়, জস বাটলারের কাঁধে রঙ্গিন পোশাকের নেতৃত্বভার তুলে দেওয়া হয়েছে। তিনি এখন থেকে ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন। আর সাদা পোশাকের ক্রিকেটের নেতৃত্বে বেন স্টোকস তো আছেনই।

 

একদিন আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক এইউইন মরগান। এরপর তিনি স্কাই স্পোর্টসকে দেওয়া সাক্ষাতকারে বলেছিলেন, ‘অধিনায়ক হওয়ার মতো অনেকেই আছে: জস বাটলার তাদের মধ্যে একজন, আরেকজন মঈন আলী। এই দলে বেশ কয়েকজন অসাধারণ নেতা আছে- জনি বেয়ারস্টো, ক্রিস জর্ডান, ক্রিস ওকস। জস বাটলার অসাধারণ সহকারী অধিনায়ক এবং সে যখন এগিয়ে এসেছিল, ঠিকঠাকভাবেই দায়িত্ব নিয়েছে। ‘

 

সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে আছেন জস বাটলার। এবারের আইপিএলে তিনি চার সেঞ্চুরির পাশাপাশি রানের বন্যা বইয়ে দিয়েছেন। ২০১৫ সাল থেকে মরগানের সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন বাটলার। চোট ও বিশ্রামের কারণে মরগানের অবর্তমানে ইংল্যান্ডকে ১৪ ম্যাচে নেতৃত্বও দিয়েছেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। মরগানের বিদায়ে তাই বাটলারেরই অধিনায়ক হওয়ার কথা ছিল। ভারতের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ দিয়ে অধিনায়ক হিসেবে অভিষেক হতে যাচ্ছে বাটলারের।

ইহ/চখ