chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মুহাম্মদ ইউনূসের বিবৃতি,সেটা শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা : তথ্যমন্ত্রী

ডেস্ক নিউজঃ ড. মুহাম্মদ ইউনূস যে বিবৃতি দিয়েছেন সেটা শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করেছেন বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

আজ বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।

 

পদ্মা সেতু নিয়ে যারা বিরোধিতা করেছেন তারা সারা দেশের মানুষের উল্লাস দেখে লজ্জিত উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ইউনূস সেন্টারের ব্যাখ্যা সত্যের অপলাপ। ড. ইউনূস পদ্মা সেতুর বিরোধিতা করেছেন এটা দিবালোকের মতো স্পষ্ট। গ্রামীণ ব্যাংককে নোবেল দেওয়া হয়েছে সেখানে কি তিনি টাকা রাখেন?

 

ড. মুহাম্মদ ইউনূসের বিবৃতি প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, ড. ইউনূস আগে কখনও এ কথা বলেননি যে আমি এ অপচেষ্টা চালাইনি। বরং বিশ্ব ব্যাংকের অর্থায়ন বন্ধ হলো তখন দম্ভ করে নানা জায়গায় কথা বলেছেন। যেগুলো এখনও বাতাসে ভেসে বেড়ায়।

 

তিনি বলেন, পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের অর্থায়ন বন্ধে অনেকেই বিরোধিতা করেছিলেন। তার মধ্যে অন্যতম প্রধান ব্যক্তি হচ্ছেন ড. মুহাম্মদ ইউনূস। তার প্রতি যথাযথ সম্মান-শ্রদ্ধা রেখেই বলতে চাই পদ্মা সেতুর বিরোধিতাকারী বিশেষ করে বিশ্বব্যাংকের অর্থায়নের বিরোধিতাকারী অর্থায়ন বন্ধের ক্ষেত্রে যারা কুশীলব হিসেবে কাজ করেছিলেন তার মধ্যে অন্যতম প্রধান ব্যক্তি হচ্ছেন ড. মুহাম্মদ ইউনূস।

 

তিনি বলেন, ড. ইউনূসের সঙ্গে হিলারি ক্লিনটনের বিশেষ সখ্যতা থাকার সুবাদে হিলারি ক্লিনটনের মাধ্যমে পদ্মা সেতুতে বিশ্ব ব্যাংকের অর্থায়ন বন্ধের যে চেষ্টা চালিয়েছেন বন্ধ করার ক্ষেত্রে মূল কুশীলবের ভূমিকা পালন করেছিলেন, সেটি দিবালোকের মতো স্পষ্ট, সেটি দেশ-বিদেশের সবাই জানে বলে মন্তব্য করেন।

ইহ/চখ

এই বিভাগের আরও খবর