chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রোহিঙ্গা থেকে বাংলাদেশী নাগরিক, ইয়াবা বেচে কোটিপতি দম্পতি

নিজস্ব প্রতিবেদকঃ নূরে আলম (৪৩) ও হাছিনা বেগম (৩২) দম্পতি। মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক হলেও শহরে বসবাসের আড়ালে ইয়াবা ব্যবসা করে আসছিলেন। কামিয়েছেন কোটি কোটি টাকা। তবে শেষ রক্ষা হয়নি। আরেক সহযোগীসহ ধরা পড়েছেন নগর গোয়েন্দা পুলিশের হাতে। 

সোমবার (২৭ জুন) রাত ১১টার দিকে বায়েজিদ বোস্তামী থানার পশ্চিম শহীদনগরে জানে আলম টাওয়ারের একটি ফ্লাট থেকে তাদের গ্রেফতার করা হয়।

জানা যায়, ২০০৭ সালে নূর আলম দম্পতি নগরীর খুলশীর ঠিকানা ব্যবহার করে ভোটার তালিকায় স্থান করে নেন। পেয়ে যান জাতীয় পরিচয়পত্র। নূর আলমের পিতা-মাতা, ভাই, বোন সবাই বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে অবস্থান করছে। পরিবারে সাথে দেখা করতে কক্সবাজার গেলে ফেরার পথে কৌশলে ইয়াবা নিয়ে আসতো। তারপর এসব ইয়াবা খুচরা ও পাইকারী মূল্যে মাদকসেবী ও ডিলারদের কাছে বিক্রি করতো।

 

ইয়াবা বিক্রির টাকা দিয়ে স্বর্ণ ও জায়গা সম্পত্তি কেনার তথ্য পেয়েছে গোয়েন্দা পুলিশ। তাদের বাসা থেকে সাড়ে চার হাজার ইয়াবা, ইয়াবার বিক্রির নগদ এক লাখ পঞ্চাশ হাজার টাকা, ১০টি স্বর্ণের চুড়ি, ছয়টি স্বর্ণের আংটি, একটি স্বর্ণের চেইন লকেট, এক জোড়া স্বর্ণের কানের দুল উদ্ধার করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে যাওয়ার সময় মুন্নি (২৬) নামে আরেক সহযোগীকে গ্রেফতার করা হয়।

 

নগরে গোয়েন্দা পুলিশের (উত্তর) উপ-পুলিশ কমিশনার আলী হোসেন চট্টলার খবরকে বলেন, তারা দীর্ঘদিন এক বাসায় অবস্থান করতো না। ঘনঘন বাসা পরিবর্তন করতো। আমরা তাদের জাতীয় পরিচয়পত্র জব্দ করেছি। এগুলো যাচাই বাছাই চলছে। এই দম্পতির নামে চারটি মামলা রয়েছে। এর মধ্যে তিনটি মাদক সংক্রান্ত ও একটি মানব পাচার আইনে। মানবপাচারের সাথে জড়িত কেনা সেটিও খতিয়ে দেখছি।
এমএইচকে/চখ

এই বিভাগের আরও খবর