chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বন্যাদূর্গতদের মাঝে চবি ছাত্রলীগের ত্রাণ বিতরণ

চবি প্রতিনিধি: সুনামগঞ্জের বন্যার্ত প্রায় ৫০০ পরিবারের মধ্যে উপহার সামগ্রী পৌঁছে দিয়েছে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু। রবিবার নৌকাযোগে সুনামগঞ্জের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চল ঘুরে ঘুরে উপহার সামগ্রী তুলে দেন তারা।

স্বরণকালের ভয়াবহ বন্যায় সিলেট ও সুনামগঞ্জসহ বিভিন্ন জেলা বন্যার পানিতে বিলীন হয়ে গেছে। খাদ্য সংকট পানি সংকটে বিপর্যস্ত হয়ে পড়েছে এখানকার মানুষ। খেয়ে না খেয়ে মানবেতর জীবন যাপন করছে তারা। এমন দুর্যোগপূর্ণ অবস্থায় বন্যার্তদের পাশে ত্রাণ নিয়ে পৌঁছেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগ।

নেতাকর্মীদের নিজস্ব অর্থায়নে এ উপহার সামগ্রী বিতরণ করা হয়। এর আগে ২৫ জুন রাত বারোটায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে রওনা দেন নেতাকর্মীরা।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, মানবতার কল্যাণে ছুটে যাওয়াই ছাত্রলীগের ধর্ম। বন্যার ফলে সুনামগঞ্জের মানুষের দুরাবস্থা দেখে আমরা বসে থাকতে পারিনি। আমরা নিজ জায়গা থেকে তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। ৫ শতাধিক মানুষের পাশে আমরা দাঁড়িয়েছি। জাতির দুর্দিনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সবসময় অতীতের ন্যায় পাশে থাকবে।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় বাংলাদেশ ছাত্রলীগ বন্যা শুরু থেকেই বন্যাকবলিত মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগও এগিয়ে এসেছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনও আমাদের বাস দিয়ে সহযোগিতা করেছেন। আমাদের সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি বন্যাদুর্গত কোনো মানুষ যেন অভুক্ত না থাকে। বন্যার এই কঠিন পরিস্থিতিতেও ছাত্রলীগের প্রতিটা নেতাকর্মী কাজ করে যাবে। এটা সমাজের প্রতি আমাদের দায়বদ্ধতা।

 

নুর/নচ/চখ

এই বিভাগের আরও খবর