chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ইন্তেকাল করেছেন মুফতি আব্দুল হালিম বোখারী,তথ্যমন্ত্রীর শোক

চট্টলা ডেস্ক : দেশের অন্যতম শীর্ষ আলেম, দক্ষিণ পূর্ব এশিয়ার বিখ্যাত দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান পটিয়া আল জামেয়া আল ইসলামিয়া আরবি বিশ্ববিদ্যালয়ের মহাপরিচালক আল্লামা মুফতি আবদুল হালিম বোখারী আর নেই (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

আজ মঙ্গলবার (২১ জুন) সকাল ১০টায় চট্টগ্রাম নগরীর সিএসসিআর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি লোহাগাড়া উপজেলার পদুয়া গ্রামের মাওলানা মরহুম আবদুল গণির ছেলে।

রাত ১০টায় পটিয়া মাদ্রাসার মাঠে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। নামাজে জানাজা শেষে সেখানেই তাকে দাফন করা হবে।

এর আগে গত রবিবার আব্দুল হালীম বোখারী হঠাৎ শ্বাসকষ্টজনিত রোগে অসুস্থ হয়ে পড়েন। তাকে নগরীর সিএসসিআর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা আইসিইউতে স্থানান্তর করেন। দীর্ঘদিন ধরে তিনি হার্টের সমস্যা, ডায়াবেটিস, শ্বাসকষ্টসহ নানা রোগে ভুগছিলেন।

দেশের শীর্ষ এ আলেম এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, দেশবাসী একজন নিবেদিত প্রাণ আলেমে দ্বীনকে হারালো। আব্দুল হালিম বোখারী দেশব্যাপী ইসলামের প্রচার প্রসারে ও দ্বীনি শিক্ষা বিস্তারে অনন্য ভূমিকা রেখেছেন।

বহু মসজিদ, মাদরাসা প্রতিষ্ঠাসহ ইসলাম ধর্মের বহুমূখী খেদমত করে গছেন তিনি। মহান আল্লাহর কাছে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন তথ্যমন্ত্রী।

আল্লামা আব্দুল হালীম বোখারী ২০০৮ সাল থেকে আমৃত্যু আল-জামিয়া আল-ইসলামিয়া পটিয়ার মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। কওমি মাদরাসা শিক্ষা বোর্ড আঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিস বাংলাদেশের মহাসচিব ছিলেন তিনি।

২০২০ সালের ১৫ নভেম্বর হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সম্মেলনে তাকে উপদেষ্টামণ্ডলীর সদস্য নির্বাচিত করা হয়।

এছাড়া তিনি শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের শরিয়াহ সুপারভাইজারি কমিটির সভাপতি, ইসলামী সম্মেলন সংস্থা বাংলাদেশ ও বাংলাদেশ তাহফিজুল কুরআন সংস্থার সভাপতি এবং জামিয়া পটিয়ার মুখপাত্র মাসিক আত-তাওহীদের প্রধান সম্পাদক ছিলেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর