chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে করোনায় আরও এক মৃত্যু: শনাক্ত ৮৭৪

জাতীয় ডেস্ক : সারাদেশে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্য থেকে নতুন করে একজনের মৃত্যু হয়েছে। এর আগে টানা প্রায় ২০ দিন পর গতকালও একজনের মৃত্যু হয়।

নতুন করে মৃত্যুবরণকারী ব্যক্তি পুরুষ এবং তার বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে। তিনি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এ নিয়ে দেশে করোনায় ২৯ হাজার ১৩৩ জনের মৃত্যু হয়েছে।

তাছাড়া গেল ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে ভাইরাসটিতে শনাক্ত হয়েছেন ৮৭৪ জন। গতকাল শনাক্ত ছিল ৮৭৩ জন। আর গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ০৩ শতাংশ।

আজ মঙ্গলবার (২০ জুন) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয়, এখন পর্যন্ত দেশে করোনায় শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৫৮ হাজার ৭৪ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৭ হাজার ৮৯৩টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ৯২৭টি। এখন পর্যন্ত এক কোটি ৪২ লাখ ৪১ হাজার ২৫৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় ১১ দশমিক ০৩ শতাংশ নিয়ে এখন পর্যন্ত ১৩ দশমিক ৭৫ শতাংশ শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩৪ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৪৯ শতাংশ।

তাছাড়া এ দিন সুস্থ হয়েছেন ৮৪ জন এবং এখন পর্যন্ত সুস্থ হলেন ১৯ লাখ ৫ হাজার ৯৮৩ জন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর