chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সুশিক্ষা জাতি গঠনে আলোকবর্তিকা হিসেবে কাজ করে

ডেস্ক নিউজ : মানুষকে মানুষ হিসেবে গড়ে তুলে সমাজেও সেই মনুষ্যত্বের বিকাশ ঘটাতে ভূমিকা পালন করে এবং আরো প্রকৃত মানুষ গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

শিক্ষা ব্যক্তিকে কোনদিকে চালিত করবে, সেটা নির্ভর করে শিক্ষাগ্রহণকারী ব্যক্তি ভবিষ্যতে তার জীবনে শিক্ষার প্রয়োগ কীভাবে করছে, তার ওপর। সুশিক্ষা অর্জনের মাধ্যমে ব্যক্তি একজন প্রকৃত মানুষ হিসেবে গড়ে ওঠে।

সুশিক্ষা ব্যতীত কোনো ধরনের অগ্রগতি সম্ভব নয়। জীবনকে বিকশিত করতে হলে নিজেকে শিক্ষায় বিকশিত করতে হবে তবে সেই শিক্ষা যেনো অবশ্যই সুশিক্ষা হয়। শিক্ষিত হওয়ার চেয়ে সুশিক্ষা অর্জন জরুরী।

কাঞ্চনা এন এ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০২২ ইং পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া মহাফিলের প্রধান অতিথির বক্তব্যে সাতকানিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব সিআইপি উপরোক্ত কথাগুলো বলেন।

এসময় তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পরপরই দেশের সব প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ এবং শিক্ষাকে অবৈতনিক করেছিলেন।

তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে মেধাসম্পন্ন উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে সবকিছু করছেন।

ভবিষ্যত প্রজন্মের কথা চিন্তা করে করোনা মহামারির মধ্যে সরকার ডিজিটাল বাংলাদেশে তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে শিক্ষা কার্যক্রম চালিয়ে নিয়েছে। এজন্য কোমলমতি শিক্ষার্থীরা বড় ধরনের ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আতাউর রহমান এর সভাপতিত্বে এবং আকামুদ্দীন চৌধুরীর সঞ্চালনায় উদ্বোধক ছিলেন প্রধান শিক্ষক মাহবুবুর রহমান ফারুকী।

আরো উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মাসুদ জাহাঙ্গীর, আতাউর রহমান খোকন, মোহাম্মদ সোহরাব মিন্টু, মোহাম্মদ ইউনুচ মোহাম্মদ শাহ আলম, নজির আহমদ, ইসলাম চৌধুরী, আবদুল মাবুদ চৌধুরী মোস্তফা কামাল হিরো, আবু তাহের, মোহাম্মদ ইলিয়াস, তাজ উদ্দিন বেলাল, জেলা ছাত্রলীগের সহ সভাপতি কে এম পারভেজ ও ইয়াসিন চৌধুরী জনি প্রমুখ।

চখ/আর এস