chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ফের বাড়ছে করোনা শনাক্তের হার

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে ফের বাড়ছে প্রাণঘাতী করোনাভাইরাসের শনাক্তের হার। নতুন করে ১৬ জন আক্রান্ত হয়েছেন, এদের মধ্যে নগরে ১৪ জন  এবং হাটহাজারীতে ২ জন  রয়েছেন।

বৃহস্পতিবার (১৬ জুন) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়েছে, বিআইটিআইডি ল্যাবে ৭৭টি নমুনা পরীক্ষা করে ৭ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৪টি নমুনা পরীক্ষায় ২ জন, ৪১টি অ্যান্টিজেন টেস্টে ২ জন, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৪টি নমুনা পরীক্ষা করে ১ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৯টি নমুনা পরীক্ষা করে ১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৪৫টি নমুনার মধ্যে ১ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫টি নমুনা পরীক্ষায় ১ জন, মেট্রোপলিটন হাসপাতালে ১৭টি নমুনার মধ্যে ১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়।

এছাড়া মেডিক্যাল সেন্টারে হাসপাতালে ১২টি, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১৮টি, এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ২০১টি ও এভারকেয়ার হাসপাতালে ৬টি নমুনা পরীক্ষা করে সবগুলোই নেগেটিভ পাওয়া গেছে।

চট্টগ্রামে এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৬৮৯ জন। এর মধ্যে নগরে ৯২ হাজার ১৪৬ জন এবং উপজেলায় ৩৪ হাজার ৫৪৩ জন। করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৩৬২ জনের। এর মধ্যে নগরে ৭৩৪ জন এবং উপজেলায় ৬২৮ জন।

নচ/চখ

এই বিভাগের আরও খবর