chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পাঁচ ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক, তদন্ত কমিটি গঠন

বিভাগীয় ডেস্ক : মৌলভীবাজারের শমসের নগর উপজেলায় ঢাকা থেকে সিলেটগামী আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেনের পাওয়ারকারে অগ্নিকাণ্ডের ঘটনার ৫ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

শনিবার (১১ জুন) সন্ধ্যা ৬টার দিকে ক্ষতিগ্রস্ত ট্রেনটি রেললাইন থেকে সরিয়ে নেয়ার পর রেল যোগাযোগ পুনরায় চালু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন মৌলভীবাজার রেলওয়ের ট্রাফিক পরিদর্শক তৌফিকুল আজিম।

শমসেরনগর স্টেশনের স্টেশন মাস্টার জালাল উদ্দিন বলেন, সন্ধ্যা ৬টার দিকে সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। দুর্ঘটনাকবলিত ট্রেনটি সরানোর পর যোগাযোগ স্বাভাবিক হয়।

এ ঘটনায় মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবদুল হককে প্রধান করে ৭ সদস্যের তদন্ত কমিটি গটন করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মীর নাহীদ আহসান।

এর আগে দুপুর একটায় শমসেরনগর বিমানবন্দরের কাছে ট্রেনের বগিতে আগুন লাগে। এতে কেউ হতাহত না হলেও শীতাতপ নিয়ন্ত্রিত দুটিসহ ৩টি বগি পড়ে ছাই হয়ে যায়। অগ্নিকাণ্ডের সাথে সাথেই সকল যাত্রীদের ট্রেন থেকে নামিয়ে নেয়ায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

এরপর সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের চারটি ইউনিট কাজ করে। তারা এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর